‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে স্মার্ট সিটিজেন তৈরী করতে হবে – জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু: মুশফিকুর রহমান বলেছেন, ২০০৯ সালে প্রধানমন্ত্রী যে ডিজিটাল বাংলাদেশের ঘোষনা দিয়েছিলেন তার লক্ষ্য ছিল জনগনের দোড়গোড়ায় সেবা পৌঁছে দেওয়া।

ডিজিটাল বাংলাদেশের সফল বাস্তবায়নের পর তিনি আজ কাজ করছেন জ্ঞান ভিত্তিক সমাজ গঠনের। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের লক্ষ্য স্থির করে দিয়েছেন, ২০৪১ সালের মধ্যে ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ে তোলা।

স্মার্ট বাংলাদেশ গড়ার প্রথম ধাপ হবে স্মার্ট সিটিজেন (নাগরিক) তৈরী করা। ভবিষ্যৎ প্রজন্মকে বিশেষ করে প্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ করতে হবে।

গ্লোবাল ভিলেজের যুগে আমাদের বাচ্চাদের প্রতিযোগী হচ্ছে ওয়াশিংটনের বাচ্ছারা,অস্ট্রেলিয়ার বাচ্চারা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত একটি উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গঠনে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করবে।

বুধবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে কুমিল্লা সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত জনপ্রতিনিধি,বীর মুক্তিযোদ্ধা ,রাজনৈতিক নেতৃবৃন্দ,কর্মকর্তাবৃন্দ, শিক্ষকবৃন্দ,সুধিজন ও সাংবাদিকদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের যৌথ আয়োজনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

কুমিল্লা জেলা প্রশাসক আরও বলেন, কুমিল্লা সদর উপজেলায় বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি ও কর্মকর্তরা মিলে একটি টিম ওয়ার্ক গড়ে তুলেছেন। এটা সম্ভব হয়েছে কুমিল্লা সদর আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহারের দক্ষতার সাথে সমন্বয় করার কারণে। এক্ষেত্রে কুমিল্লা সদর উপজেলা অনান্য উপজেলার জন্য অনুকরনীয় হতে পারে। তিনি আরও বলেন ,আইনের ব্যত্যয় ঘটলে বিভিন্ন সমস্যার উদ্ভব হয়। তাইআইনের প্রতি সবাইকে শ্রদ্ধাশীল হওয়ার আহবান জানান।

স্বাগত বক্তব্য রাখেন কুমিল্লা আদর্শ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এড. মো. আমিনুল ইসলাম টুটুল,ভাইস-চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল, এড. হোসনেয়ারা বেগম বকুল, ইউপি চেয়ারম্যান কাজী মোজাম্মেল হক, সাংবাদিক আবদুল জলিল, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মনিরুজ্জামান মনির, মহানগর পূজা উদযাপন পরিষদের সেক্রেটারী অচিন্দ্র দাশ টিটু, শিক্ষক নেতা জামশেদ আলম চৌধুরী প্রমুখ।

মতবিনিময় সভা শেষে কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু: মুশফিকুর রহমান বিভিন্ন সুবিধাবঞ্চিতদের মাঝে ভাতার চেক, কর্মহীনদের ভ্যান গাড়ি,শিক্ষা প্রতিষ্ঠানের জন্য সিলিং ফ্যান তুলে দেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page